আব্দুল্লাহ আল মামুন,খাগড়াছড়ি:
খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সাবেক উপদেষ্টা ভুবন মোহন ত্রিপুরার রামগড় ডেবার পাড়ের বাসভবনে কতিপয় দুর্বৃত্ত কর্তৃক হামলার উঠেছে।

জানা যায়, (রবিবার)২৮ জুন দিবাগত রাত ১০ টার দিকে ভুবন মোহন ত্রিপুরার বসতবাড়িতে হামলা ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এসময় সন্ত্রাসীরা বাড়িতে উপস্থিত ভুবন মোহন ত্রিপুরার নিকটাত্মীয় টিএসএফ এর কেন্দ্রীয় কমিটির তথ্য ও প্রচার সম্পাদক ধন মোহন ত্রিপুরাকে হুমকি প্রদান করে ও তার ভাই দীপন ত্রিপুরা এবং টিএসএফ এর রামগড় উপজেলার সাংগঠনিক সম্পাদক হিরেন্দ্র ত্রিপুরার ব্যবহৃত জিনিসপত্র ভাংচুর এবং পাসপোর্ট, সনদপত্রসহ জামাকাপড় ঘরের বাহিরে নিয়ে অগ্নিসংযোগ করে। হামলার সময় শোরগোল শুনে এলাকাবাসী এগিয়ে আসলে সন্ত্রাসীরা দেখে নিবে বলে হুমকি দিয়ে পালিয়ে যায়। উল্লেখ্য যে, এর আগেও কয়েক দফায় ভুবন মোহন ত্রিপুরার বাড়িতে হামলা করে সন্ত্রাসীরা।

এ প্রসঙ্গে ভুবন মোহন ত্রিপুরার ছেলে জেলা ছাত্রলীগের কার্যনির্বাহী সদস্য অর্নব ত্রিপুরা টুটুল বলেন, আমার পরিবার রামগড় আওয়ামীলীগের অন্যতম প্রতিষ্ঠাতা পরিবার। আমার বাবা ছিলেন জেলা আওয়ামীলীগের সাবেক উপদেষ্টা, বড় ভাই হেমন্ত ত্রিপুরা ছিলেন জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি, মেজো ভাই সুশান্ত ত্রিপুরা ছিলেন সাবেক রামগড় উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও সেজো ভাই প্রশান্ত ত্রিপুরা জেলা ছাত্রলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি এবং বর্তমান জেলা যুবলীগের দপ্তর সম্পাদক। আওয়ামী রাজনীতি করার কারনে আমাদের পরিবার বিএনপি ক্ষমতায় থাকার সময় অনেকবার হামলা মামলার শিকার হয়েছে। কিন্তু দুঃখজনক হলেও সত্যি আওয়ামীলীগ ক্ষমতায় আসার পরেও আমরা এখনো রাজনৈতিক প্রতিহিংসা ও স্বার্থন্বেষী মহলের দ্বারা হামলা ও নির্যাতনের শীকার হচ্ছি। গতকাল রাতের হামলার আগেও গত ৪ জুন আমার বাসায় ধারালো অস্ত্র-শস্ত্র নিয়ে দূর্বৃত্তরা হামলা করে। এ ব্যাপারে আমার বাবা রামগড় থানায় অভিযোগ করে। কিন্তু সে সময় পুলিশ প্রশাসন যথাযথ ব্যাবস্থা না নেয়ায় সন্ত্রাসীরা আবার হামলা করার দুঃসাহস পায়।

এ প্রসঙ্গে রামগড় থানার ওসি মো: শামসুজ্জামান বলেন, ডেবার পাড়ের ভুবন মোহন ত্রিপুরার বসতবাড়িতে কাপড়-চোপড় বের করে আগুন লাগনোর ঘটনা সম্পর্কে আমি অবগত হয়েছি। বিষয়টি তদন্তসাপেক্ষে খতিয়ে দেখা হবে।

 127 total views

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here